শেরপুর

শেরপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

  স্বাধীন বাংলা নিউজ ২২ জুন ২০২৩ , ১১:০৮ পিএম অনলাইন সংস্করণ

শেরপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত



শেরপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত
“জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুর জেলা প্রশাসন ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ শেরপুর জেলা অফিসের আয়োজনে ২২ জুন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসক কার্যালয় সম্মেলন কক্ষে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ-এর সভাপতিত্বে নিরাপদ খাদ্য বিষয়ক উপস্থাপনা করেন শেরপুর জেলা নিরাপদ খাদ্য অফিসার আবু নাসের মোহাম্মদ শফিউল্লাহ। এসময় তিনি বলেন, হোটেল রেস্তোরায় খাদ্য পরিবেশন, খাদ্য উৎপাদন এবং ভেজাল খাদ্য সম্পর্কে সচেতনতা ও শিক্ষার্থীসহ সকলকে নিরাপদ খাদ্য গ্রহণ, স্বাস্থ্য সচেতনতা সম্পর্কে উঠান বৈঠকসহ বিভিন্ন কর্মশালায় অবহিত করা হয়েছে। 
প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক সাহেলা আক্তার অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ২০৪১ সালের মধ্যে নিরাপদ খাদ্য বাস্তবায়ন করতে হলে সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দদের ব্যাপক ভূমিকা রয়েছে। পাশাপাশি খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ও বিক্রেতাদের ভেজাল মুক্ত খাদ্য বাজারজাত করার জন্য ব্যবস্থা করতে হবে এবং তবেই নিরাপদ খাদ্য নিশ্চিত করা সম্ভব হবে। তিনি আরো বলেন, নিরাপদ খাদ্যাভ্যাস গড়ে তুলি সুস্থ থাকি সবাই মিলে। 
অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিভিল সার্জন প্রতিনিধি ডা. আহসান হাবীব হিমেল, বীর মুক্তিযোদ্ধা আ স ম নূরুল ইসলাম হীরু, বীর মুক্তিযোদ্ধা মো. মোখলেসুর রহমান আকন্দ, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সাধারণ সম্পাদক জিএইচ হান্নান, শেরপুর সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, সাংবাদিক আঃ রফিক মজিদ, জাহিদুল খান সৌরভ, নাঈম ইসলাম প্রমুখ। 
এসময় শেরপুর জেলা কৃষি বিপণন কর্মকর্তা মো. আলমগীর হোসেন, শেরপুর নিরাপদ খাদ্য অফিসার নমুনা সংগ্রহ সহকারী মো. হীরা, অফিস সহায়ক আব্দুল্লাহ আম্মান সুমন, সিনিয়র সাংবাদিক সঞ্জিব চন্দ বিল্টু, আছাদুজ্জামান মোরাদসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।