নালিতাবাড়ী

বাংলাদেশ এখন আর মিসকিন না বিশ্বের বুকেঃমতিয়া চৌধুরী

  স্বাধীন বাংলা নিউজ ২৪ জুন ২০২৩ , ৪:৫৮ পিএম অনলাইন সংস্করণ

বাংলাদেশ এখন আর মিসকিন না বিশ্বের বুকেঃমতিয়া চৌধুরী



বাংলাদেশ এখন আর মিসকিন না বিশ্বের বুকেঃমতিয়া চৌধুরী
শেরপুরের নালিতাবাড়ীতে ঈদ উপহার বিতরণ করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী এমপি।
শনিবার (২৪ জুন) দিনব্যাপী নিজ নির্বাচনী এলাকা শেরপুরের নকলা ও নালিতাবাড়ীতে শিক্ষা প্রণোদনা অর্থ বিতরণকালে গাছগড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
মতিয়া চৌধুরী বলেন, বাংলাদেশ কে এখন আর কেউ মিসকিন বলতে পারবে না। বিশ্বের বুকে এখন মাথা উঁচু করে চলছে। এছাড়াও বলেন – বালা-মুসিবত, অসুখ-বিসুখ আল্লাহর তরফ থেকে আসে। আল্লাহ আমাদের ঈমান পরীক্ষা করেন। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী একজন আল্লাহ ভক্ত এবং তাঁর ঈমান আমাদের থেকে বেশি শক্ত। কাজেই আল্লাহ তাঁকে পুরস্কৃত করেন।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, পৃথিবীটা প্রতিযোগিতার যুগ। যে চেষ্টা করবে সে এগিয়ে যাবে। যে চেষ্টা করবে না সে পেছনে পড়ে যাবে। সাধারণ মানুষের ছেলে-মেয়েরা যাতে একটু চেষ্টা করলে আরও উপরের দিকে উঠে সেটাই আমার টার্গেট এবং সে লক্ষ্যেই অনুদান দেওয়া হচ্ছে। শিক্ষার্থীদের উপহার দিলে তারা পড়ালেখায় আরও উৎসাহ পায় এবং ভালো করে।
এদিন তিনি নালিতাবাড়ী উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রাথমিক ও এবতেদায়ী এবং মাধ্যমিক ও সমপর্যায়ের (দাখিল) মেধাবী মোট ৯ হাজার ৭৫৬ জন শিক্ষার্থীর মাঝে এক হাজার করে সর্বমোট ৯৭ লাখ ৫৬ হাজার টাকা শিক্ষা প্রণোদনা হিসেবে বিতরণ করেন।
এর আগে সকালে তিনি নকলা উপজেলার উরফা ইউনিয়নে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা প্রণোদনার অর্থ বিতরণ করেন।
এসময় বিতরণে ছিলেন নালিতাবাড়ী সার্কেল রায়হানা ইয়াসমিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা খ্রীষ্টফার হিমেল রিছিল, সহকারী কমিশনার (ভূমি) ঈফফাত জাহান তুলি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এএইচএম মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক ওয়াজ কুরুণী, যুগ্ম-সাধারণ সম্পাদক ফারুক আহমেদ বকুল, হাজি মোশারফ হোসেন, সাংগঠনিক সম্পাদক,আব্দুল ওহাব, আব্দুল লতিফ, জাহাঙ্গীর আলম।
এছাড়াও উপস্থিত ছিলেন শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক – পৌর মেয়র আলহাজ্ব আবু বক্কর সিদ্দিক, উপজেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, সাবেক জেলা আওয়ামীলীগের সদস্য আলহাজ্ব সরকার গোলাম ফারুক, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক গোপাল চন্দ্র সরকার,উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক- ইউপি চেয়ারম্যান বিল্লাল হোসেন চৌধুরী সহ অন্যান্য নেতাকর্মী ও শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।