নালিতাবাড়ী

নালিতাবাড়ীতে শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় শীতবস্ত্র বেচা-কেনা জমে উঠেছে

  স্বাধীন বাংলা নিউজ ৩ জানুয়ারী ২০২৪ , ৫:০২ পিএম অনলাইন সংস্করণ

নালিতাবাড়ীতে শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় শীতবস্ত্র বেচা-কেনা জমে উঠেছে…

গারো পাহাড়ের পাদদেশে অবস্থিত শেরপুরের নালিতাবাড়ীতে পৌঁষ মাসের শুরু থেকেই শীতের তীব্রতা বেড়ে গেছে । গত দুইদিন যাবত এই উপজেলায় ঝেঁকে বসেছে তীব্র শীত। ঝেঁকে বসা শীতের সঙ্গে পাল্লা দিয়ে প্রবাহিত হচ্ছে শৈত্য প্রবাহ। এতে কষ্ট বেড়েছে দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের। 

শীতের মাত্রা বেড়ে যাওয়ায় শীতের কাপড়ের দোকান গুলোতে বেচাকেনা বেড়ে গেছে,নানা ধরনের শীতের কাপড় দিয়ে সাজিয়ে রেখেছে দোকান গুলো -তার মধ্যে কম্বল – লেপ এগুলো লক্ষনীয়।
বিশেষ করে নালিতাবাড়ী পৌর শহরের ভোগাই ব্রীজের উপরে জমে উঠেছে ভ্যানে ভ্রাম্যমান দোকানে শীতবস্ত্র বেচা-কেনা। দেইখ্যা লন, বাইছ্যা লন, একটা কিনলে আরেকটা ফ্রি, এভাবেই শীতের কাপড় বিক্রি করছেন শীতবস্ত্র দোকানীরা।

নিম্ন আয়ের মানুষের একমাত্র ভরসা রাস্তার পাশে বসা অর্থাৎ হকারদের বিক্রি করা পুরাতন গরম কাপড়।
আবার দেখা মিলছে বর্তমান সময়ে সকল শ্রেণির মানুষের উপস্থিতি পছন্দ করে শীতের কাপড় কিনতে।

সরেজমিনে দেখা যায়, এই পুরাতন কাপড়ের খোলা দোকানে নানা বয়সী মানুষের ভীড় রয়েছে। বিক্রেতারা ক্রেতাদের দেখলেই করছেন হাঁকডাক। ক্রেতাদের দেখা গেছে পরিবারের জন্য কাপড় কিনতে ব্যস্ত। পছন্দ মত কয়েকটা দোকানে ঘুরে ঘুরে ক্রয় করছে।

পুরাতন কাপড় ব্যবসায়ীরা বলেন, আমার দোকানে সর্বনিন্ম ৫০ টাকা ও সর্বোচ্চ ৫০০/১০০০ টাকার কাপড় আছে। যা পছন্দ মতো কাপড় কিনে নিয়ে যাচ্ছেন ক্রেতারা।

বিক্রেতা রিপন বলেন, আমি ৮ বছর ধরে এই পুরাতন কাপড় বিক্রি করি। দিনে ২ থেকে ৪ হাজার টাকা বিক্রি করতে পারি আরও একটু শীত বেশি হলে আরও বেশি বিক্রি করতে পারব।
বিশেষ করে এসব দোকানে সন্ধ্যা থেকে মধ্য রাত অব্দি বেচাকেনা চলে বেশি।