দেশজুড়ে

শেরপুরে পুকুরপাড় কেটে রাস্তা নির্মাণের অভিযোগ!

  স্বাধীন বাংলা নিউজ ২৫ ডিসেম্বর ২০২৩ , ৯:১৩ পিএম অনলাইন সংস্করণ

শেরপুরে পুকুরপাড় কেটে রাস্তা নির্মাণের অভিযোগ!

শেরপুর প্রতিনিধি: শেরপুরে জোড় করে পুকুরেরপাড় কেটে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে। ক্রয়কৃত ভূমিতে সৃজিত বৃক্ষ ও পুকুরেরপাড় থাকলেও জোড় করে জমি দখল ও রাস্তা নির্মাণের প্রতিবাদ করায় জমির মালিক ও লোকজনের ওপর হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় প্রতিপক্ষ আব্দুল হালিমসহ ১৫ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী পরিবার।

ঘটনাটি সদর উপজেলার চরপক্ষীমারী গ্রামের বাসিন্দা মো, শাহজাহানের ছেলে শাহ কামাল শান্তসহ তার পরিবারের লোকজন আতংকে দিন কাটাচ্ছেন।

অভিযোগে প্রকাশ, শাহ কামাল শান্ত এর ক্রয়কৃত জমি দীর্ঘদিন যাবত ভোগ-দখল করে। পরে ওই জমিতে পুকুর দিয়ে মাছ চাষ করে আসছেন। পুকুরের পাড় দিয়ে রোপন করেছেন বৃক্ষের চারা। গত ২৪ ডিসেস্বর সকাল ১০ টার দিকে ওই জমির ওপর দিয়ে ট্রাক চলাচলের রাস্তা নিমার্ণের জন্য ওই জমির বাউন্ডারি, টিনের বেড়া ও সিমিন্টের খুটি ভেঙে এবং বৃক্ষের চারা কেটে ফেলে। এ সময় বাঁধা দিতে গেলে প্রতিপক্ষ আব্দুল হালিম ও তার লোকজন তাদের ওপর চড়াও হয়ে মারপিট করে। এতে আহত হয় শাহ কামাল শান্তসহ তার পরিবারের সদস্যরা। ঘটনাটি নিয়ে একটি ভিডিও সামাজিক মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়েছে ।

এ ঘটনায় শাহ কামাল শান্ত বাদী হয়ে আব্দুল হালিমসহ জড়িত অভিযোগে ১৫ জনের নামে থানায় একটি মামলা দায়ের করেন। তিনি বলেন, আমাদের ক্রয় করা জমির ওপর দিয়ে জোড় করে বাউন্ডারি, টিনের বেড়া ভেঙে ফেলে এবং পুকুরের পাড় কেটে ফেলে। রাস্তা না দিলে আমাদের প্রাণনাশের হুমকি দিচ্ছে। আমরা এর বিচার চাই! আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহায়তা কামনা করছি। তবে এ ব্যাপারে প্রতিপক্ষ আব্দুল হালিমের সাথে যোগাযোগ করে পাওয়া যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর থানার এ এস আই মেহেদী হাসান জানান, এ ব্যাপারে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।