দেশজুড়ে

শেরপুরে দক্ষ যুব গড়ে তুলতে যুব ফোরাম গঠন

  স্বাধীন বাংলা নিউজ ২৩ ডিসেম্বর ২০২৩ , ১০:১৩ পিএম অনলাইন সংস্করণ

শেরপুরে দক্ষ যুব গড়ে তুলতে যুব ফোরাম গঠন

মেহেদী হাসান শামীম,
শেরপুর প্রতিনিধি: শেরপুরে দক্ষ যুব গড়ে তুলতে সুইজারল্যান্ড সরকারের অর্থায়নে স্বাবলম্বী উন্নয়ন সমিতির বাস্তবায়নে আস্থা প্রকল্পের আওতায় সদর উপজেলা যুব ফোরাম কমিটি গঠন করা হয়েছে। ২৩ ডিসেম্বর শনিবার দুপুরে শহরস্থ আলিশান রেস্টুরেন্টের সেমিনার কক্ষে জাতীয় যুব নীতি ২০১৭ এর আলোকে যুব ফোরাম কমিটি গঠন করা হয়।

সভায় সর্বসম্মতিক্রমে শেরপুর সদর উপজেলা যুব ফোরামের আহবায়ক মেহেদী হাসান শামীম, যুগ্ম আহবায়ক মেহেদী হাসান সিফাত, খাদিজা ও তুষ্টি কে নির্বা‌চিত করা হয়। উপজেলার ১০টি ইউনিয়নের ৩০ জন যুব প্রতিনিধিদের নিয়ে তিন বছর মেয়াদি এ কমিটি গঠন করা হয়।

যুব ফোরাম গঠন উপলক্ষে সভায় উপস্থিত ছিলেন আস্থা প্রকল্পের ক্লাস্টার কো-অর্ডিনেটর খালেদ এহতেশাম, আস্থা প্রকল্পের মনিটরিং ও রিপোর্টিং কর্মকর্তা অনন্য যৌতি, আস্থা প্রকল্পের জেলা কো-অর্ডিনেটর মো: ফিরোজ আহমেদ, ফিল্ড কর্মকর্তা সাইকা উম্মাসী, সমাজ-কর্মী আল আমিন রাজু প্রমুখ।

প্রকল্পটি জাতীয় যুব নীতি ২০১৭ এর আলোকে তৃণমূল পর্যায়ের বিভিন্ন প্রান্তিক যুবদের সামাজিক কার্যক্রমে সম্পৃক্ত করে সক্রিয় নাগরিক হিসেবে গড়ে তোলা এবং সহনশীল ও অহিংস সমাজ গঠনে যুবদের উদ্বুদ্ধ করবে।

আস্থা প্রকল্পের এই কার্যক্রমটি দল-মত নির্বিশেষে জাতীয় যুব নীতি বাস্তবায়ন এবং যুবদের সামাজিক কার্যক্রমে সম্পৃক্ত করে দক্ষতা বৃদ্ধি করবে।