দেশজুড়ে

শেরপুরে স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে ফ্রি ব্লাড ক্যাম্পিং ও কোরআন শরিফ উপহার

  স্বাধীন বাংলা নিউজ ৬ ডিসেম্বর ২০২৩ , ৭:৩৫ পিএম অনলাইন সংস্করণ

শেরপুরে স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে ফ্রি ব্লাড ক্যাম্পিং ও কোরআন শরিফ উপহার

মেহেদী হাসান শামীম,
শেরপুর প্রতিনিধি: আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে শেরপুরে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় ও পবিত্র কুরআন শরীফ উপহার দেয়া হয়েছে। ৫ ডিসেম্বর সন্ধ্যায় শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার কুরিকাহনিয়া ইউনিয়নের আশ্বিনাকান্দা দারুল কোরআন সখিনা শাহরিয়া মাদ্রাসায় কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে অতিথি হিসেবে ছিলেন রক্তসৈনিক বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আল আমিন রাজু।

রক্তসৈনিক বাংলাদেশ ফাউন্ডেশন শেরপুর জেলা শাখার সভাপতি সাংবাদিক মেহেদী হাসান শামীমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দারুল কোরআন সখিনা শাহরিয়া মাদ্রাসার শিক্ষা সচিব মুফতি রাশেদুল ইসলাম, হিফয বিভাগের শিক্ষক হাফেজ মাওলানা মো: বায়েজিদ আহম্মেদ,
রক্তসৈনিক বাংলাদেশ ফাউন্ডেশন নকলা উপজেলা শাখার সভাপতি মো: আব্দুল্লাহ আল আমিন, রক্তসৈনিক কুরিকাহনিয়ার ম্যানেজমেন্ট সমন্বয়ক এস এম জাকির হোসেন, রক্তসৈনিক মেহেদী হাসান সিফাত, রক্তসৈনিক হাসান মিয়া, মো: ইমান আলী প্রমুখ।

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবসে ওই মাদ্রাসায় প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় ও অতিম হতদরিদ্র শিক্ষার্থীদের মাঝে
১১ টি কোরআন শরীফ উপহার হিসেবে দেয়া হয়।

রক্তসৈনিক শেরপুর জেলা শাখার সভাপতি সাংবাদিক মেহেদী হাসান শামীম বলেন, স্বেচ্ছায় আর্ত মানবতার সেবায় নিয়োজিত হওয়ার জন্য মানুষকে উদ্বুদ্ধ করা একটি গুরুত্বপূর্ণ বিষয়। আর এটি সমাজের সকল স্তরের মানুষেরই নৈতিক দায়িত্ব। বিশেষ করে যুবকদের ওপর এই দায়িত্বটি বেশি। সর্বোপরি দেশের প্রয়োজনে যুবকরা সংগঠিত হয়ে যে কোনো দুর্যোগ মোকাবেলা করতে পারে।

আল আমিন রাজু বলেন, মানুষের জন্য ছাড় দেওয়ার মানসিকতাই হলো বড় স্বেচ্ছাসেবিতা। স্বেচ্ছাসেবামূলক কাজের মাধ্যমে যুবকদের জন্য ভবিষ্যতে সুন্দর একটি দেশ প্রস্তুত করে রাখতে হবে, অতীতে এ কাজের মাধ্যমে এদেশের স্বেচ্ছাসেবীরা অনেক মানুষের জীবন বাঁচিয়েছে। স্বেচ্ছাসেবীরা মানুষকে রক্ষার জন্য জীবন বাজি রেখে কাজ করছে।