শেরপুর

নালিতাবাড়ী হরতাল বিরোধী মিছিলে আওয়ামিলীগ নেতার মৃত্যু।

  স্বাধীন বাংলা নিউজ ২৯ অক্টোবর ২০২৩ , ৭:১৯ পিএম অনলাইন সংস্করণ

শেরপুরের নালিতাবাড়ীতে বাংলাদেশ আওয়ামী লীগ ঘোষিত সারাদেশে বিএনপির অগ্নি সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের শান্তি ও শোভাযাত্রা  সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

২৯ অক্টোবর রবিবার বিকেলে উপজেলা আওয়ামীলীগের মূল কার্যালয়ের সামনে কয়েক হাজার লোকের অংশগ্রহণে এই শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা বের করা হয়।  শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মধ্য বাজার মোড়ে এসে সমাপ্তি ঘটে।

এসময় যোগানিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ৮ নং ওয়ার্ড যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুল হক হঠাৎ করে স্ট্রোক করে মাটিতে লুটিয়ে পড়েন। নেতাকর্মীরা তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক আহমেদ বকুল বলেন, নিহত আজিজুল আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মী ছিল। তার অকাল মৃত্যুতে আমরা গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করছি। তিনি আরো জানান, নিহত আজিজুল হকের অকাল মৃত্যুতে সংসদ উপনেতা ও শেরপুর-২ আসনের এমপি বেগম মতিয়া চৌধুরী গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

এর আগে বিভিন্ন ইউনিয়ন, ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকগণের নেতৃত্বে খন্ড খন্ড মিছিল উপজেলার আওয়ামী লীগের কার্যালয় চত্বরে এসে সমবেত হয়।

শোভাযাত্রার শেষে আলোচনা সভার মধ্য দিয়ে উক্ত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়। উক্ত আলোচনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচ এম মোস্তফা কামাল,যুগ্ম সাধারন সম্পাদক ফারুক আহমেদ বকুল, পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব আবু বক্কর সিদ্দিক,জেলা আওয়ামিলীগের সাবেক সদস্য আলহাজ্ব সরকার গোলাম ফারুক, উপজেলা আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল ওহাব প্রমুখ।
আলোচনা সভায় বক্তব্যে, বিএনপি জামায়াত দলকে সন্ত্রাসী দল হিসেবে আখ্যায়িত করে এদের প্রতিহত করার হুশিয়ারী দেন এবং আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবধি সকল নেতা কর্মীদের মাঠে থাকার আহ্বান জানান।

উক্ত কর্মসূচিতে এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামিলীগের সহ সভাপতি সুরুজ মেম্বর ,উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক,আব্দুল লতীফ ও জাহাঙ্গীর আলম, ইউপি চেয়ারম্যান – উপজেলা আওয়ামিলীগের প্রচার সম্পাদক বিল্লাল হোসেন চৌধুরী সহ উপজেলা আওয়ামী লীগের অন্যান্য নেতাকর্মী,ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মী ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।