শেরপুর

শেরপুরে শারদ সম্প্রীতি শোভাযাত্রা অনুষ্ঠিত

  স্বাধীন বাংলা নিউজ ১৯ অক্টোবর ২০২৩ , ৮:৫৯ পিএম অনলাইন সংস্করণ

শেরপুরে শারদ সম্প্রীতি শোভাযাত্রা অনুষ্ঠিত

সারাদেশের ন্যায় সনাতন ধর্মাবলম্বীদের দুর্গোৎসবকে সামনে রেখে শেরপুর জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্ঠান ঐক্য পরিষদ ও যুব ঐক্য পরিষদের আয়োজনে ১৯ অক্টোবর বিকেল ৪টায় জেলা শহরের ইসকন মন্দির সম্মুখ থেকে হিন্দু সম্প্রদায়ের নারী-পুরুষ ও শিশুদের অংশ গ্রহণে এক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ বুলবুল সড়কের করিম পাগলা মার্কেট চত্বরে গিয়ে শেষ হয়। এদিকে ওই শোভাযাত্রায় আকর্ষণ করে তোলেন দুর্গাদেবী সেজে এক যুবতী এবং মহাদেব ও অসূর সেজে দুই যুবক সবার দৃষ্টি আকর্ষণ করে।

এর আগে প্রধান অতিথি হিসেবে শোভাযাত্রায় পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম সেবা বলেন, সারা জেলায় শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষায় সকল পূজা মন্ডপে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়াও স্টাইকিং ফোর্স এবং সাদা পোষাকে পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা পূর্জা মন্ডপসহ আশপাশ এলাকায় দায়িত্ব পালন করবে। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. ছানুয়ার হোসেন ছানু, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ সভাপতি দেবাশীষ ভট্টাচার্য্য।

শোভাযাত্রায় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস্) মো. খোরশেদ আলম, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) বছির আহমেদ বাদল, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান যুব ঐক্য পরিষদের সভাপতি শান্ত রায়সহ হিন্দু সম্প্রদায়ের নারী ও পুরুষ উপস্থিত ছিলেন।

শোভাযাত্রা শেষে করিম পাগলা মার্কেট চত্বরে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. ছানুয়ার হোসেন ছানুর নিজ অর্থায়নে হিন্দু সম্প্রদায়ের দেড় হাজার নারী ও পুরুষের মাঝে শাড়ী, লুঙ্গী ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।