খেলা

শেরপুরে জমে ওঠেছে মেয়র কাপ ফুটবল টুর্নামেন্ট

  স্বাধীন বাংলা নিউজ ১৩ অক্টোবর ২০২৩ , ১:৩৬ পিএম অনলাইন সংস্করণ

শেরপুরে জমে ওঠেছে মেয়র কাপ ফুটবল টুর্নামেন্ট : ৮-১ গোলের বড় জয় পেল ৪ নং ওয়ার্ড।

শেরপুরে দ্বিতীয় দিনেই জমে ওঠেছে ৩য় মেয়র কাপ ফুটবল টুর্নামেন্ট ২০২৩। স্থানীয় খেলোয়াড় নিয়ে গড়া ওয়ার্ডভিত্তিক দলগুলোর এ ফুটবল টুর্ণামেন্টে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে ক্রীড়ামোদি দর্শকদের উপচেপড়া ভীড় দেখা যায়। ১২ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত খেলায় ৪ নং ওয়ার্ড ৮-১ গোলের বড় ব্যবধানে ২ নং ওয়ার্ডকে পরাজিত করে পরবর্তী রাউন্ডে উন্নীত হয়েছে।
খেলার শুরুতে ২ নং ওয়ার্ড প্রধান্য বিস্তার করে খেলে। এমনকি ২ নং ওয়ার্ডের স্ট্রাইকারদের নিদারুণ ব্যর্থতা এবং ৪ নং ওয়ার্ডের গোলকিপার হিমনের অসাধারণ কিছু সেভের কারণে ১৫ মিনিটের মধ্যে অন্তত: ৬টি নিশ্চিত গোলের সুযোগ থেকে বঞ্চিত হয় ২ নং ওয়ার্ড। কিন্তু শুরুর আক্রমণ সামলে আস্তে আস্তে নিজেদের গুছিয়ে প্রতিপক্ষকে চেপে ধরেন ৪ নং ওয়ার্ডের ফুটবলাররা। এমনকি নিয়মিত বিরতিতে তারা একের পর এক গোল করে স্কোরকার্ডে নিজেদের নাম লেখান নবীন-প্রবীনের সমন্বয়ে গড়া ৪ নং ওয়ার্ডের খেলোয়াড়রা। খেলার ২১ মিনিটে ৪ নং ওয়ার্ডের অবিজ্ঞ স্ট্রাইকার বাদশা মিয়ার ফাঁকায় পাওয়া বলে গোলের পর থেকেই খেলার চিত্র পাল্টে যেতে থাকে। এর পর ৩৯ মিনিটে লেফট উইঙ্গার ও অধিনায়ক কবির পেনাল্টিতে একটি গোল করেন। দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটে কবির আরও একটি গোল করেন। এর মাঝে তরুণ মিডফিল্ডার মুহিম ৫৫ ও ৭৬ মিনিটে দু’টি গোল করেন। মিডফিল্ডার পারভেজ ৫১ মিনিটে ১টি, স্ট্রাইকার রকি ৭৩ মিনিটে একটি এবং বদলী নাম সাগর খেলার অন্তিম মুহুর্তে আরেকটি গোল করেন। পক্ষান্তরে খেলার ৫৩ মিনিটে ২ নং ওয়ার্ডের মিডফিল্ডার রিয়াদ একটি গোল করলে ৮-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ৪ নং ওয়ার্ডের খেলোয়াড়রা। বিপুল করতালি আর আনন্দ-উচ্ছ্বাসে খেলোয়াড়দের অভিনন্দিত করেন সমর্থকরা। পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, প্যানেল মেয়র মো. নজরুল ইসলাম সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও পৌর পরিষদের সদস্যরা মাঠে বসে খেলা উপভোগ করেন। খেলা শুরুর আগে ‘ফেয়ার প্লে’ খেলার গুরুত্ব তুলে ধরেন সংক্ষিপ্ত বক্তব্য রাখেন পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত, ২ নং ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর রহমান, ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর নাহিদুল ইসলাম নাহিদ।

উল্লেখ্য, শেরপুর পৌরসভার ৯টি ওয়ার্ড দল নকআউট ভিত্তিতে এ ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণ করছে। বুধবার এ টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। প্রথম রাউন্ড থেকে সেমিফাইনাল পর্যন্ত নিজ নিজ ওয়ার্ডের স্থানীয় ফুটবলাররাই এতে খেলবেন। প্রতিটি ওয়ার্ড দলকে প্রতি খেলায় অংশগ্রহন মানি হিসেবে নগদ ১০ হাজার টাকা করে প্রদান করা হচ্ছে। চ্যাম্পিয়ন ও রানারআপ দলকে ট্রফি ছাড়াও যথাক্রমে নগদ ১ লাখ ২৫ হাজার টাকা এবং ৭৫ হাজার টাকা প্রাইজমানি প্রদান করা হবে।