নকলা

কেন্দ্র থেকে বের করে দেয়া হচ্ছে বিএনপির এজেন্টদের

  স্বাধীন বাংলা নিউজ ১২ মে ২০২১ , ৩:১২ এএম অনলাইন সংস্করণ

কেন্দ্র থেকে বের করে দেয়া হচ্ছে বিএনপির এজেন্টদের

তৃতীয় ধাপের শেরপুরের নকলা ও নালিতাবাড়ী পৌর নির্বাচনে কয়েকটি কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়ার অভিযোগ তুলেছে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা।

তাদের অভিযোগ, সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হলে আওয়ামী লীগের এজেন্টরা কেন্দ্র থেকে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের বের করে দিচ্ছে।

নকলা পৌরসভার বিএনপির মেয়র প্রার্থী এনামুল হক রিপন বলেন, ‘কয়েকটি কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দিচ্ছে আওয়ামী লীগের এজেন্টরা। বের হতে না চাইলে নানা ধরনের হুমকি দেয়া হচ্ছে। এসবের মাঝে তারা নিজেরাই ভোট দিচ্ছে।‘

নকলার আরেক স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান বলেন, ‘সকালে ৮টায় ভোটগ্রহণ শুরু হলে প্রতিটি কেন্দ্রে স্বাভাবিকভাবেই ভোটগ্রহণ চলে। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোট ডাকাতি করছে আওয়ামী লীগের এজেন্টরা। নানা হুমকি দিচ্ছে আমার এজেন্টদের। জোর করে কেন্দ্র থেকে বের করে দিচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা নেয়ার চেষ্টা করছি যেন স্বাভাবিকভাবে ভোট হয়’।

তবে নকলার আওয়ামী লীগের প্রার্থী হাফিজুর রহমান লিটন বলেন, ‘অযথা গুজব রটিয়ে ফায়দা নিতে চাইছে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা। কেননা আমার কোনো এজেন্ট তাদের এজেন্টকে বের করে দিচ্ছে না। খুব সুন্দরভাবে ভোট হচ্ছে’।

জেলা পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী বলেন, ‘কোথায় কোনো অপ্রতিকর ঘটনা ঘটেনি। সুন্দরভাবে ভোট হচ্ছে। পুলিশ তৎপর রয়েছে কোনভাবেই অপ্রতিকর ঘটনা ঘটাতে পারবে না।

তিনি আরও বলেন, ‘আপনারা (সাংবাদিক) অবশ্যই নজর রাখার চেষ্টা করবেন। আপনারা সমাজের আয়না। তাই কোথাও কোনো ঘটনা ঘটলে জানাবেন। দ্রুত ব্যবস্থা নিব’।

উল্লেখ্য, নকলায় চারজন মেয়র, ১৫ জন সংরক্ষিত ওয়ার্ড সদস্য ও ৩৫ জন সাধারণ ওয়ার্ড সদস্য এবং নালিতাবাড়ীতে দুইজন মেয়র, ১১ জন সংরক্ষিত ওয়ার্ড সদস্য ও ৩৮ জন সাধারণ ওয়ার্ড সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।