শেরপুর

শেরপুরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

  স্বাধীন বাংলা নিউজ ২১ ফেব্রুয়ারী ২০২২ , ১:৪৬ পিএম অনলাইন সংস্করণ

শেরপুরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত



শেরপুরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
হাফিজুর রহমান লাভলু, শেরপুরঃ
শেরপুরে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। রাতের প্রথম প্রহরে শেরপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে সূচনা হয় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।
শহীদ মিনারে রাত ১২.০১ মিনিটে প্রথম ফুল দিয়ে শ্রদ্ধা জানান জাতীয় সংসদের হুইপ ও শেরপুর সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আাতিক।
এর পরেই জেলা প্রশাসক মোমিনুর রশীদ, পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী, ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
এসময় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ‌সাই‌য়েদ এ‌জেড মোর‌শেদ আলী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার পাল, জেলা সিভিল সার্জন অনুপম ভট্রাচার্য, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
এছাড়া পর্যায়ক্রমে সড়ক ও জনপথ বিভাগ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদ্প্তর, গণপূর্ত বিভাগ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদ্প্তর, কৃষি সম্প্রসারণ অধিদ্প্তর, জেলা হাসপাতাল, জেলা প্রাণী সম্পদ বিভাগ, জেলা আনসার ও ভিডিপি, শেরপুর সদর থানা, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামীলীগ, জেলা বিএনপি, শেরপুর প্র‍েসক্লাব, জেলা আইনজীবি সমিতি, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, যুবলীগ, জেলা মহিলা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, জেলা ছাত্রলীগ, যুব মহিলা আওয়ামীলীগ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, শ্যামল বাংলা২৪.কম,পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন শেরপুর জেলা শাখা, কবিসংঘ বাংলাদেশ, সেচ্ছাসেবী সংগঠন রেড ক্রিসেন্ট, রক্ত সৈনিক শেরপুর, রজীবা, আজকের তারণ্য, শেরপুর হেল্পলাইন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন পুষ্পস্তবক অর্পন করেন।
এদিকে দিবসটি উপলক্ষে সকালে জেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পলাকা উত্তলন করেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। পতাকা উত্তলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয় ।
শিশুদের চিত্রাঙ্কন ও বাংলা হাতের লেখা প্রতিযোগিতা, আলোচনা সভা এবং ভাষা শহিদদের স্মরণে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
​​​​​একই সাথে জেলার প্রতিটি উপজেলায় উপজেলা প্রশাসন, রাজনৈতিক ও সামাজিক- সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি আয়োজন করেছে।