নকলা

নকলায় হাঙ্গার প্রজেক্ট’র স্কুল ক্যাম্পেইনে সচেতন হচ্ছে শিক্ষার্থীরা

  স্বাধীন বাংলা নিউজ ১৭ অগাস্ট ২০২২ , ১২:১২ এএম অনলাইন সংস্করণ

নকলায় হাঙ্গার প্রজেক্ট’র স্কুল ক্যাম্পেইনে সচেতন হচ্ছে শিক্ষার্থীরা



নকলায় হাঙ্গার প্রজেক্ট’র স্কুল ক্যাম্পেইনে সচেতন হচ্ছে শিক্ষার্থীরা
নকলা উপজেলা প্রতিনিধি:- হাসান মিয়া 
শেরপুরের নকলায় ইউনিসেফ-এর সহযোগিতায় পরিচালিত দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ-এর বাস্তবায়নে নকলা উপজেলা টিমের ব্যবস্থাপনায় আয়োজিত স্কুল ক্যাম্পেইনে সচেতন হচ্ছে উপজেলা বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা।
এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে পৌর শহরের পারফেক্ট পাবলিক স্কুলে কেভিড-১৯ প্রতিরোধঃ ঝুঁকি নিরূপণ যোগাযোগ, জনসম্পৃক্ততা এবং টিকা-বার্তা যোগাযোগ জোরদারকরণ কর্মসূচির আওতায় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।
“স্বাস্থ্য বিধি মানলে পরে, করোনা ভাইরাস থাকবে দূরে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দ্যা হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ-এর নকলা উপজেলা টিম লিডার আব্দুল্লাহ আল-আমিন’র পরিচালনায় অনুষ্ঠিত এ ক্যাম্পেইনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পারফেক্ট পাবলিক স্কুলের পরিচালক মনিরুজ্জামান মনির। এসময় দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ-এর নকলা শাখার স্বেচ্ছাব্রতী আফরোজা জাহান ও আবুজ্বর গিফারী, পারফেক্ট পাবলিক স্কুলের সেকেন্ডারী ইনচার্জ হাফিজুর রহমান, ধর্মীয় শিক্ষক ওসমান গনী, সহকারী শিক্ষক আফরোজ আলী, হাফিজুল হাসান এবং মনিরা আক্তারসহ অন্যান্য শিক্ষক, শিক্ষার্থীসহ অনেকে উপস্থিত ছিলেন।
স্কুল ক্যাম্পেইনে কোভিড-১৯ প্রতিরোধে ঝুঁকি নিরুপণ যোগাযোগ, জনসম্পৃক্ততা এবং টিকা-বার্তা যোগাযোগ জোরদারকরণ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। আলোচ্য বিষয় গুলোর মধ্যে, করোনা ভাইরাস (কোভিড-১৯) এর পরিচিতি, ঝুঁকি ও ছড়ানোর কারন, লক্ষণ, সংক্রমণের হাত থেকে বাঁচার উপায়, কোভিড-১৯ এর ভ্যাকসিন বা টিকা প্রদান, আক্রান্ত হলে করণীয়, করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হলে মানসিক চাপ মোকাবেলা ও এ সম্পর্কে ভুল ধারনা, কোন প্রকার গুজব বা ভুল ধারনা বা ভুল তথ্য প্রচার থেকে জনগনকে সচেতন হতে বিস্তারিত ধারনা প্রদান করা হয়।
উল্লেখ্য, এর আগে পৌর শহরের খইড়াপাড়া সরকারি প্রাঃ বিদ্যালয় ও পরে জালালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়ে স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। প্রতিটি ক্যাম্পেইনে ৯০ থেকে ১২০ জন করে শিক্ষার্থী অংশ গ্রহন করে। 
যেখানে প্রতিটি শিক্ষার্থীর হাতে ক্লাস রুটিনসহ কেভিড-১৯ প্রতিরোধঃ ঝুঁকি নিরূপণ যোগাযোগ, জনসম্পৃক্ততা এবং টিকা-বার্তা যোগাযোগ জোরদারকরণ কর্মসূচির সচেতনতা মূলক লিফলেট ও স্টিকার তুলে দেওয়া হয়।