শেরপুর

শেরপুরে পৃথক হত্যা মামলার সাজাপ্রাপ্ত ২ আসামি গ্রেপ্তার

  স্বাধীন বাংলা নিউজ ২৫ জানুয়ারী ২০২৩ , ৮:৩৯ পিএম অনলাইন সংস্করণ

শেরপুরে পৃথক হত্যা মামলার সাজাপ্রাপ্ত ২ আসামি গ্রেপ্তার



শেরপুরে পৃথক হত্যা মামলার সাজাপ্রাপ্ত ২ আসামি গ্রেপ্তার
শেরপুর প্রতিনিধিঃ
শেরপুর সদর ও ঝিনাইগাতীর চাঞ্চল্যকর পৃথক দুই হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি কালু মিয়া ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত সাগরকে গ্রেপ্তার করেছে র‍্যাব।মঙ্গলবার (২৪ জানুয়ারি) পলাতক এই দুই সাজাপ্রাপ্ত আসামিকে র‍্যাব-১৪ গাজীপুরের কালিয়াকৈর ও রাজেন্দ্রপুরে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে।পরে বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে র‍্যাব-১৪ এর কোম্পানি কমান্ডার আশিক উজ্জামান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।
র‍্যাব জানায়, বিগত ২০১৬ সালের ৭ মার্চ রাতে সাগর ও তার সহযোগীরা অটোরিকশা চালক আ. রেজ্জাককে খুন করে শেরপুর শহরের মোবারকপুর এলাকায় একটি ইটের ভাটায় ইট দিয়ে চাপা দিয়ে রাখে। পরে পুলিশ তার মরদেহ উদ্ধার করে সদর থানায় মামলা করে। পরে ২০২২ সালের ৬ এপ্রিল শেরপুর জেলা ও দায়রাজজ আদালত সদর উপজেলার যোগিনীমুরা গ্রামের সাগর নামে খুনিকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে। এরপর থেকে সাগর গাজীপুরের রাজেন্দ্রপুরে ছদ্মনাম ধারণ করে পালিয়ে ছিলো।
অপরদিকে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে ঝিনাইগাতীর বাকাকুড়া গ্রামে তার নানা বাড়ি থেকে পার্শ্ববর্তী কালু মিয়া ডেকে নিয়ে ধর্ষণ করার পর খুন করে। পরে এ বিষয়ে ঝিনাইগাতী থানায় নারী ও শিশু নির্যাতন দমন ও হত্যা মামলা দায়ের করা হয়।
পরে বিগত ২০১৮ সালের ১৮ অক্টোবর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল খুনি কালুকে মৃত্যুদণ্ড প্রদান করেন। খুনের পর থেকেই খুনি কালু গাজীপুরের কালিয়াকৈরে পলাতক ছিলো। উভয় আসামিকে ২৪ জানুয়ারি র‍্যাব গ্রেপ্তার করে।
  র‍্যাব আরও জানান, ভবিষ্যতে এধরণের অপরাধের বিরুদ্ধে র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে।