বাংলাদেশ

রমজানে বাজার মনিটরিং করবে পুলিশ।

  স্বাধীন বাংলা নিউজ ১৫ মার্চ ২০২৩ , ৮:৫৬ পিএম অনলাইন সংস্করণ

রমজানে বাজার মনিটরিং করবে পুলিশ।



রমজানে বাজার মনিটরিং করবে পুলিশ।

পবিত্র রমজানকে সামনে রেখে দ্রব্যমূল্য বৃদ্ধি প্রতিরোধে নিয়মিত বাজার মনিটরিংয়ের জন্য মাঠপর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। দ্রব্যমূল্য বৃদ্ধি, খাদ্যের অপর্যাপ্ততা ইত্যাদি বিষয়ে গুজব ছড়িয়ে কেউ যেন কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার কথাও বলা হয়েছে।

 মঙ্গলবার দুপুরে পুলিশ সদর দপ্তরে অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সংক্রান্ত ভার্চুয়াল সভায় এসব নির্দেশনা দেওয়া হয়।

সভায় সকল মহানগরের পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপাররা ভার্চুয়ালি অংশ নেন। পুলিশ সদর দপ্তর প্রান্তে অন্যান্যের মধ্যে ডিআইজি (অপারেশনস) হায়দার আলী খান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (গণমাধ্যম ও জনসংযোগ) মনজুর রহমান জানান, জানুয়ারি মাসে দেশের সার্বিক অপরাধ পরিস্থিতি সংক্রান্ত তথ্য সভায় উপস্থাপন করা হয়। বিভিন্ন মামলার পরিসংখ্যান পর্যালোচনায় দেখা যায়, জানুয়ারি মাসে ডিসেম্বরের তুলনায় মোট মামলা এবং ডাকাতি, খুন, ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন মামলা কমেছে। 

তিনি জানান, সাম্প্রদায়িক ইস্যুকে কাজে লাগিয়ে কোনো গোষ্ঠী যেন ষড়যন্ত্র করতে না পারে সেজন্য সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ ও পুলিশি তৎপরতা বাড়ানোর ওপর সভায় গুরুত্ব আরোপ করা হয়। রমজানের প্রয়োজনীয় পণ্য পরিবহন নিশ্চিত করতে সব ধরনের চাঁদাবাজি প্রতিরোধে জেলা ও হাইওয়ে পুলিশকে সম্মিলিতভাবে দায়িত্ব পালনের নির্দেশনাও দেওয়া হয়।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, আসন্ন ঈদে ঘরমুখো মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে এখন থেকেই প্রস্তুতি নেওয়ার কথা বলা হয়েছে। মহাসড়কের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনাও দেন অপরাধ পর্যালোচনা সভার সভাপতি।