শেরপুর

শেরপুরে নানা আয়োজনে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

  স্বাধীন বাংলা নিউজ ২৬ মার্চ ২০২৩ , ৭:২৫ পিএম অনলাইন সংস্করণ

শেরপুরে নানা আয়োজনে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত



শেরপুরে নানা আয়োজনে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত 
শেরপুর প্রতিনিধি:
শেরপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে শেরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।রোববার (২৬ মার্চ) প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে কর্মসূচির সূচনা করা হয়।
 পরে সূর্যোদয়ের সাথে সাথে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার ও পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম।
পরে একে একে ইন সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (পুলিশ সুপার) মো. আব্দুল্লাহ আল মাহমুদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এজেড মোরশেদ আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু, সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরুসহ বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, জেলা আইনজীবী সমিতি, প্রেসক্লাব, জেলা ক্রীড়া সংস্থাসহ বিভিন্ন সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ পুস্পস্তবক অর্পণ করেন।
এরপর শহরের চকবাজারস্থ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট চন্দন কুমার পালের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন ও সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম।
পরে সকাল সাড়ে ৮ টায় শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে কুচকাওয়াজ অনুষ্ঠানে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার ও পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। একইদিন বিকেল ৪টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।