শেরপুর

রাষ্ট্র এবং দেশ এগিয়ে যাচ্ছে: শেরপুরে প্রধান বিচারপতি

  স্বাধীন বাংলা নিউজ ২৭ এপ্রিল ২০২৩ , ২:৪৭ পিএম অনলাইন সংস্করণ

রাষ্ট্র এবং দেশ এগিয়ে যাচ্ছে: শেরপুরে প্রধান বিচারপতি



রাষ্ট্র এবং দেশ এগিয়ে যাচ্ছে: শেরপুরে প্রধান বিচারপতি
আমাদের রাষ্ট্র ও আমাদের দেশ অনেক দূর এগিয়ে গিয়েছে। আজ থেকে ৫০-৬০ বছর আগে যাদের বয়স ৭০-এর কোটায় তারা জানেন এদেশের অবস্থা কি ছিল, এ অঞ্চলের অবস্থা কি ছিল, সেখান থেকে পরিবর্তন হয়ে এখন কি অবস্থায় এসেছে এবং আমরা দ্রুত সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছি। আমাদের লক্ষ্য একটাই সেটা হলো দেশকে আরো গতিশীলতার সাথে এগিয়ে নিয়ে যাওয়া। রাষ্ট্রের আর্থিক সঙ্গতি বৃদ্ধি করা এবং সেই সাথে আমাদের যেটি দায়িত্ব গতিশীল রাষ্ট্রের সাথে খাব খাইয়ে একটা গতিশীল জুডিশিয়াল তৈরি করা এবং এগিয়ে নিয়ে যাওয়া। শেরপুর আদালত প্রাঙ্গণে আগত বিচারপ্রার্থীগণের জন্য নির্মিত “ন্যায়কুঞ্জ” বিশ্রামাগারের ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে বাংলাদেশের প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এসব কথা বলেন। 
এর আগে শেরপুর জেলা জজ আদালত সম্মেলন কক্ষে বিজ্ঞ জেলা ও দায়রা জজ মোহাম্মদ তৌফিক আজিজ-এর সভাপতিত্বে শেরপুর জেলার বিচার বিভাগীয় কর্মকর্তাদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। 
পরে আদালত প্রাঙ্গণে বৃক্ষরোপন করেন এবং শেরপুর আদালত প্রাঙ্গণে আগত বিচারপ্রার্থীগণের জন্য নির্মিত “ন্যায়কুঞ্জ’ বিশ্রামাগারের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেন। 
এছাড়াও ঐতিহ্যবাহী শেরপুর জেলা আইনজীবী সমিতির নবনির্মিত আধুনিক বার লাইব্রেরী উদ্বোধন করেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এসময় জেলা আইনজীবী সমিতির আয়োজনে বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর শেরপুর জেলায় শুভাগমন উপলক্ষে এক সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে জেলা আইনজীবী সমিতির সভাপতি এম.কে মুরাদুজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. মমতাজ উদ্দিন মুন্নার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।
অনুষ্ঠানে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সী মো. মশিয়ার রহমান, আপীল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান, শেরপুর জেলা জজ আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুস সবুর মিনা, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবীর, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের পিপি এডভোকেট গোলাম কিবরিয়া বুলু, জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি এডভোকেট ইমাম হোসেন ঠান্ডু, শেরপুর জেলা জজ আদালতের বিচারকগণ, আইনজীবীগণ ও স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।