নকলা

দিন বদলের সরকার মানেই আওয়ামী লীগ সরকার: মতিয়া চৌধুরী নকলাতে

  স্বাধীন বাংলা নিউজ ২৬ জুন ২০২৩ , ৪:১৩ পিএম অনলাইন সংস্করণ

দিন বদলের সরকার মানেই আওয়ামী লীগ সরকার: মতিয়া চৌধুরী নকলাতে



দিন বদলের সরকার মানেই আওয়ামী লীগ সরকার: মতিয়া চৌধুরী
 মহান জাতীয় সংসদের উপনেতা, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও তিনবারের সফল সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি বলেছেন, ‘দিন বদলের সরকার মানেই আওয়ামী লীগ সরকার। বঙ্গবন্ধুর কন্যা আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আমলে শিক্ষাবর্ষের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেওয়ার রেকর্ড আজ বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে এই সরকারের আমলেই। আজ গ্রাম শহরের মধ্যে অবকাঠামোগত কিছু পার্থক্য থাকলেও; বিদ্যুতায়ন ও শিক্ষার গুণগত মান উন্নয়নসহ সার্বিক উন্নয়ন বিবেচনায় তেমন কোন পার্থক্য নেই।
২৫ জুন রোববার দুপুরে শেরপুর জেলার নকলা উপজেলা পরিষদ চত্বরের মুজিবশতবর্ষ মঞ্চে মেধাবী শিক্ষার্থীর মাঝে সমহারে এক হাজার টাকা করে আর্থিক প্রনোদণা বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংসদ উপনেতা মতিয়া চৌধুরী আরো বলেন, শিক্ষিত পরিবারের অভিভাবকসহ পরিবারের সবার চিন্তা চেতনা থাকে শিক্ষার উন্নয়ন নিয়ে। শেখ হাসিনার পরিবার সুশিক্ষিত হওয়ায়, তাঁদের চিন্তা চেতনাও শিক্ষাকে ঘিরেই। প্রধানমন্ত্রী ছেলে সজিব ওয়াজেদ জয় আইটি বিশেষজ্ঞ, আইটি বিষয়ে সজিব ওয়াজেদ জয় বিশ্বের মধ্যে একজন। এছাড়া টিউলিপ একজন অটিজম বিশেষজ্ঞ। তাদের মতো শিক্ষিত সন্তানের পরিবারের হাতে দেশ ও জাতি নিরাপদ থাকবে এটাই স্বাভাবিক। আর কিছু কিছু অল্প শিক্ষিত পরিবারের দূর্নীতিগ্রস্থ সন্তানরা ক্যাসিনোর সাথে জড়িত থেকে লুটপাট করে দেশটাকে শেষ করতে চেয়েছিলো। বাংলার জনগন তা করতে দেয়নি। এখন কেউ জেলে, আবার কেউ দেশ ছেড়ে বিদেশে বসে বড় বড় গালগল্প করা ছাড়া আর কিছুই তাদের করার নেই বলে তিনি মন্তব্য করেন।
এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া উম্মুল বানিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোছা. আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সাইদুর রহমান, সহকারি কমিশনার (ভূমি) শিহাবুল আরিফ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রিয়াদ মাহমুদসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।