শেরপুর

দিনাজপুরে আনসার ও ভিডিপি’র উদ্যোগেভিডিপি মৌলিক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

  স্বাধীন বাংলা নিউজ ১২ জুলাই ২০২৩ , ৮:১১ পিএম অনলাইন সংস্করণ

দিনাজপুরে আনসার ও ভিডিপি’র উদ্যোগেভিডিপি মৌলিক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন



দিনাজপুরে আনসার ও ভিডিপি’র উদ্যোগে
ভিডিপি মৌলিক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন
রুবেল চিরিরব দিনাজপুর প্রতিনিধি॥
 বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দিনাজপুরের উদ্যোগে ২১ দিন মেয়াদী অস্ত্রসহ ভিডিপি মৌলিক প্রশিক্ষণের প্রথম ধাপ ভিডিপির (পুরুষ) আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
সোমবার (১০ জুলাই-২০২৩)
দুপুর ২টায় দিনাজপুর জেলা আনসার ও ভিডিপি এর হলরুমে অনুষ্ঠিত অস্ত্রসহ ভিডিপি মৌলিক প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী রংপুর রেঞ্জের পরিচালক (বিভিএম পিভিএমএস) মোঃ আব্দুস সামাদ। এ সময় তিনি বলেন, এই প্রশিক্ষণ তোমাদের জীবনের এক বড় ভূমিকা পালন করবে। তাই প্রশিক্ষণ চলাকালীন সময় তোমাদের মনকে সার্বক্ষণিক শিক্ষার মানসিকতায প্রশিক্ষণের প্রতিটি ধাপ, প্রতিটি কথা এবং প্রতিটি মুহূর্ত স্বতঃস্ফূর্তভাবে পালন করতে হবে। আমি আশাবাদী তোমরা আন্তকরিকতার সাথে এই প্রশিক্ষণ গ্রহণ করে সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য তথা দেশের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সফলভাবে বাস্তবায়িত করবে। 
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন 
দিনাজপুর জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট মোঃ হাছান আলী। 
প্রশিক্ষণে দিনাজপুর সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ আব্দুর রউফ, বিরল উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মর্জিনা বেগম, সদর উপজেলা প্রশিক্ষক ও উক্ত কোর্সের প্রধান প্রশিক্ষক গিরিশচন্দ্র রায়, ১৪০ জন প্রশিক্ষণার্থী আনসার ও ভিডিপি সদস্য অংশগ্রহণ করেন।