শেরপুর

শেরপুর জেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

  স্বাধীন বাংলা নিউজ ৯ অগাস্ট ২০২৩ , ৫:০৭ পিএম অনলাইন সংস্করণ

শেরপুর জেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

শেরপুর জেলা ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

শেরপুর প্রতিনিধি: 
‘দেশের একজন মানুষও ভূমিহীন ও গৃহহীন থাকবেনা’-প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে শেরপুর জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ১২টি জেলায় ২২ হাজার ১০১টি বাড়ি হস্তান্তরের মধ্যদিয়ে শেরপুর জেলাকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
বুধবার (৯ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীন ও ভূমিহীন পরিবারগুলোর মধ্যে বাড়ি বিতরণের ঘোষণা দেন। শেরপুর সদর উপজেলা ও শ্রীবরদী উপজেলা সহ সারা জেলাকে গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে।
এ উপলক্ষে শেরপুর সদর উপজেলা হলরুমে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি, জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খাইরুম, অতিরিক্ত পুলিশ সুপার ফখরুজ্জামান জুয়েল প্রমুখ। পরে অতিথিরা উপস্থিত উপকারভোগিদের মাঝে নিজ নিজ ঘরের চাবি ও কাগজপত্র তুলে দেন।
এর আগে শেরপুরের ৩ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনার পর বুধবার শেরপুর সদর উপজেলা এবং শ্রীবরদী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হয়েছে। ক শ্রেণির ৪র্থ ধাপে জেলায় মোট ১৮৭০ টি ভূমিহীন ও গৃহহীন মানুষকে ঘর উপহার দেয়া হয়েছে। এর আগে সুবিধাভোগীরা তাদের সুখের অনুভুতি ব্যক্ত করে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এসময় সদর উপজেলার সকল পর্যায়ের কর্মকর্তা, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের প্রতিনিধি ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।