শেরপুর

শেরপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

  স্বাধীন বাংলা নিউজ ১৫ অগাস্ট ২০২৩ , ৪:২৪ পিএম অনলাইন সংস্করণ

শেরপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত



শেরপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত
শেরপুরে যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত হয়েছে। স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
এ উপলক্ষে ১৫ আগস্ট মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, বেসরকারি ভবন ও সকল শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হয়।
সকাল ৯টায় শেরপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে পুস্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি।
এসময় শেরপুরের জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম, পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম-সেবা, জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জেবুন নাহার শাম্মী, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. ছানুয়ার হোসেন ছানু, সহ-সভাপতি এডভোকেট চন্দন কুমার পাল পিপি, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ শেরপুর জেলা ইউনিট কমান্ড সাবেক কমান্ডার এ.এস.এম নুরুল ইসলাম হিরো, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা আওয়ামী লীগ, জেলা যুবলীগ, জাতীয় শ্রমিক লীগ, বিএমএ শেরপুর জেলা শাখা, স্বাচিপ শেরপুর জেলা শাখা, জেলা স্বেচ্ছাসেবক লীগ, সদর উপজেলা আওয়ামী লীগ, জেলা ছাত্রলীগ, সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায়ক্রমে পুস্পস্তবক অর্পণ করেন। পরে ১৫ আগস্টের কালো রাতে শহীদ হওয়া বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।
সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপির নেতৃত্বে এক শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি চত্বর গিয়ে শেষ হয়।
সকাল ১০টায় জেলা প্রশাসনের আয়োজনে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও কীর্তির উপর আলোচনা সভা, পুরষ্কার ও যুব ঋণের চেক বিতরণ করা হয়।
জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম-এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন শেরপুর জেলা পরিষদ প্রশাসক মো. হুমায়ুন কবীর রুমান। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ। এর আগে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
  
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম-সেবা, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম, শেরপুর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. ছানুয়ার হোসেন ছানু, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ শেরপুর জেলা ইউনিট কমান্ড সাবেক কমান্ডার এ.এস.এম নুরুল ইসলাম হিরো, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ শেরপুর সদর উপজেলা ইউনিট কমান্ড সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা অ্যাড. মো. মোখলেসুর রহমান আকন্দ। 
বক্তব্য শেষে কবিতা আবৃত্তি, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোতার পুরস্কার ও যুব ঋণের চেক বিতরণ করে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ।
এসময় স্থানীয় সরকার উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ তোফায়েল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানব সম্পদ ব্যবস্থাপনা) জেবুন নাহার, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ সোহেল মাহমুদ পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মাহমুদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মনিরুল হাসান, সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ বছির আহম্মেদ বাদল, বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা, জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ গণ্যমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।