শেরপুর

শেরপুরে জেলা প্রশাসক স্মার্ট পুষ্টি মডেল গ্রাম কার্যক্রম পরিদর্শন করলেন

  স্বাধীন বাংলা নিউজ ২৪ অগাস্ট ২০২৩ , ২:৩৪ পিএম অনলাইন সংস্করণ



শেরপুরে স্মার্ট পুষ্টি মডেল গ্রাম কার্যক্রম পরিদর্শন করলেন জেলা প্রশাসক
 শেরপুরে অনাবাদি পতিত জমি ও বসত বাড়ির আঙ্গিনায় “স্মার্ট পুষ্টি মডেল গ্রাম” কার্যক্রম পরিদর্শন করা হয়েছে। শেরপুর জেলার সদর উপজেলার কামারিয়া ইউনিয়নের সূর্যদী গ্রামের বিভিন্ন বাড়ির আঙিনাসংলগ্ন জমিতে করেছেন সবজি বাগান। সে বাগানে রয়েছে লালশাক, কলমিশাক, পুঁইশাক, ডাঁটাশাকসহ বিভিন্ন ধরনের শাকসবজি।
২৩ আগস্ট বুধবার জেলা প্রশাসনের উদ্যোগে, জেলা স্বাস্থ্য বিভাগের সার্বিক তত্বাবধানে ও বাংলাদেশ ওয়ার্ল্ড ভিশনের আর্থিক সহযোগিতায় এবং বেসরকারি উন্নয়ন সংস্থা উন্নয়ন সংঘের বাস্তবায়নকৃত “স্মার্ট পুষ্টি মডেল গ্রাম” কার্যক্রম পরিদর্শন করেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম। এসময় তিনি বর্তমান সরকার সারাদেশে অনাবাদী পতিত জমি ও বসতবাড়ির আঙ্গিনাসহ প্রতি ইঞ্চি জমিতে আবাদ করতে এবং খাদ্য নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে যাচ্ছেন। এছাড়াও তিনি স্বাস্থ্য পুষ্টি কার্যক্রম বিষয়ক বিভিন্ন পরামর্শ প্রদান করেন এবং সর্বজনীন পেনশন সুবিধা গ্রাহণের বিষয়ে সবাইকে উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানান।
  
পরিদর্শন কালে সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, সদর উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মোবারক হোসেন, কামারিয়া ইউপি চেয়ারম্যান মো. সারোয়ার জাহানসহ ওয়ার্ল্ড ভিশন ও উন্নয়ন সংঘের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।