দেশজুড়ে

শেরপুরে ধর্মীয় নেতাদের সাথে আন্ত:ধর্মীয় সম্প্রীতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

  স্বাধীন বাংলা নিউজ ১০ জুলাই ২০২৪ , ৮:৪৪ পিএম অনলাইন সংস্করণ

শেরপুরে ধর্মীয় নেতাদের সাথে আন্ত:ধর্মীয় সম্প্রীতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

মেহেদী হাসান শামীম,
শেরপুর প্রতিনিধি: ধর্মীয় সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে শেরপুরের বিভিন্ন ধর্মীয় নেতাদের সাথে আন্ত:ধর্মীয় সম্প্রীতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ১০ জুলাই বুধবার দিনব্যাপী শহরের নিউমার্কেটস্থ আলিশান রেস্টুরেন্ট এর হল রুমে রুরাল অ্যান্ড আরবান পুওরস পার্টনার ফর সোশ্যাল অ্যাডভান্সমেন্ট বা ‘রূপসা’ এর আয়োজনে দিনব্যাপী কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

রুপসা এর নির্বাহী পরিচালক হিরন্ময় মন্ডল এর তত্ত্বাবধানে অনুষ্ঠিত কর্মশালায় অন্যান্যের মধ্যে অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক এসএম মোহায় মাইনুল ইসলাম, রুপসা এর প্রোগ্রাম পরিচালক শেখ মোস্তাফিজুর রহমান, জেলা ইসলামিক ফাউন্ডেশনের মাস্টার টেইলার মুফতি মাওলানা খলিলুর রহমান, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সাংবাদিক দেবাশীষ ভট্টাচার্য, বারোমারী খ্রিস্টান মিশন এর ফাদার তরুণ বনোয়ারী, সদর উপজেলা পরিষদ মসজিদের খতিব ও ইমাম মাওলানা আব্দুল হালিম।

কর্মশালায় জেলার ১৫ জন বিভিন্ন মসজিদের ইমাম, দশজন বিভিন্ন মন্দিরের পুরোহিত এবং ১০জন খ্রিস্টান ধর্মাবলম্বী ফাদার ও আদিবাসী বিভিন্ন গোত্রের নেতৃবৃন্দ অংশ নেয়।
[7/10, 3:17 PM] Shamim Jela Protinidi: শেরপুরে উগ্রবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত

মেহেদী হাসান শামীম,
শেরপুর প্রতিনিধি: হেযবুত তওহীদ শেরপুর জেলা শাখার উদ্যোগে উগ্রবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জনসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১০ জুলাই বুধবার দুপুর ১২টায় শেরপুর পৌর টাউন হলরুমে দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। হেযবুত তওহীদ শেরপুর জেলা শাখার সভাপতি মুমিনুর রহমান পান্নার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের কেন্দ্রীয় কমিটির এমাম মো. হোসাইন মোহাম্মদ সেলিম।

এ সময় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির নারী সম্পাদক রুফায়দাহ পন্নী, সাংগঠনিক সম্পাদক এনামুল হক বাপ্পা, ময়মনসিংহ বিভাগীয় সভাপতি রহমত উল্লাহ রানা, বিভাগীয় নারী সম্পাদক রোজিনা আক্তার, সহ-সভাপতি মোর্শেদ খান, ময়মনসিংহ জেলা শাখার সভাপতি হাবিবুর রহমান হাবিব, কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি হিমসেল ভূইয়া, নেত্রকোনা জেলা শাখার সভাপতি আব্দুল কাইয়ুম, জামালপুর জেলা শাখার সভাপতি আনোয়ার হোসেন আনু।

প্রধান অতিথি হোসাইন মোহাম্মদ সেলিম তিনি তার বক্তব্যে বলেন, ‘বিশ্ব পরিস্থিতি বর্তমানে ভীষণ টালমাটাল। সমগ্র পৃথিবীর অর্থনীতিতে ইতোমধ্যেই বিরাট নেতিবাচক প্রভাব পড়েছে। হুহু করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ছে। টাকার বিপরীতে ডলারের দাম বেড়েছে রেকর্ড পরিমাণ। বৈদেশিক ঋণের বোঝা দেশের প্রতিটি নাগরিকের কাঁধে বর্তায়। এই ঋণ পরিশোধ করতে না পেরে বৃদ্ধি করা হয় দ্রব্যমূল্য।’ তিনি আরোও হেযবুত তওহীদ নিয়ে বিস্তার আলোচনা করেন।