দেশজুড়ে

প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত,সভাপতি সোহেল-সম্পাদক মনির

  স্বাধীন বাংলা নিউজ ২৮ ফেব্রুয়ারী ২০২৪ , ৪:১৭ পিএম অনলাইন সংস্করণ

প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত,সভাপতি সোহেল-সম্পাদক মনির


শেরপুরের নালিতাবাড়ীতে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) প্রেসক্লাব,নালিতাবাড়ীর দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে।
এ নির্বাচনে দ্বিতীয় বারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন প্রথম আলো নালিতাবাড়ী প্রতিনিধি আব্দুল মান্নান সোহেল এবং দ্বিতীয় বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সময়ের আলো’র জেলা প্রতিনিধি ও বাংলার কাগজ সম্পাদক মনিরুল ইসলাম মনির।
সকল সাংবাদিকদের উপস্থিতিতে সকালে উপজেলার পানিহাটা মিশন সংলগ্ন তারানী পিকনিক স্পটে সভাপতি আব্দুল মান্নান সোহেলের সভাপতিত্বে প্রেসক্লাবের ৩২তম বার্ষিক সাধারণ সভার কার্যক্রম শুরু হয়।

এসময় স্বাগত বক্তব্যে সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির দুই বছরের প্রেসক্লাবের সকল উন্নয়ন সহ অন্যান্য তথ্য তুলে ধরেন। এবং সবার উন্মুক্ত আলোচনার মধ্য দিয়ে প্রথম অধিবেশনের কার্যক্রম শেষ হয়।
এরপর প্রেসক্লাবের উপদেষ্টা ও নির্বাচন কমিশনার এমএ হাকাম হীরা, সামেদুল ইসলাম তালুকদার এবং গোপাল চন্দ্র সরকারের নেতৃত্বে শুরু হয় দ্বিতীয় অধিবেশন।

২৮ জন ভোটারের মধ্যে একজন অনুপস্থিত থাকলেও বাকী ২৭ জন ভোটার গোপন ব্যালটে পছন্দ মতো পদ অনুযায়ী প্রার্থির নাম লিখে ভোটাধিকার প্রয়োগ করেন। এতে ২৭ ভোট পেয়ে দ্বিতীয় বারের মতো সভাপতি পদে নিরঙ্কুশ বিজয় লাভ করেন আব্দুল মান্নান সোহেল। ২৬ ভোট পেয়ে দ্বিতীয় বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হন মনিরুল ইসলাম মনির।

এছাড়া সহসভাপতি পদে দ্বিতীয় বারের মতো বিপ্লব দে কেটু, দ্বিতীয় বারের মতো মাহফুজুর রহমান সোহাগ, সহ-সাধারণ সম্পাদক পদে দ্বিতীয় বারের মতো আব্দুল মোমেন, সাংগঠনিক সম্পাদক পদে দ্বিতীয় বারের মতো জাফর আহম্মেদ, অর্থ সম্পাদক পদে এম সুরুজ্জামান, দফতর ও প্রচার সম্পাদক পদে মোজাহিদুল ইসলাম উজ্জল, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে দ্বিতীয় বারের মতো মুঞ্জুরুল আহসান (ক্যাবল) এবং কল্যাণ তহবিল সম্পাদক পদে রাকিবুল ইসলাম রাকিব নির্বাচিত হয়েছেন।
গঠনতন্ত্র অনুযায়ী নব-নির্বাচিত সভাপতি, সাধারণ সম্পাদক ও তিনজন নির্বাচন কমিশনারের সমন্বয়ে কার্যনির্বাহী পরিষদের তিনজন সদস্য পরবর্তীতে মনোনীত করার কথা রয়েছে।
সাংবাদিকদের এই গোপন ব্যালটে প্রেসক্লাবের  নির্বাচন হওয়ায় সুশীল সমাজ  থেকে শুরু করে সকল মহল অভিনন্দন জানিয়েছেন।