শেরপুর

শেরপুরে শিশু ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী ১৯ বছর পর গ্রেপ্তার

  স্বাধীন বাংলা নিউজ ২২ নভেম্বর ২০২৩ , ৮:০৬ পিএম অনলাইন সংস্করণ

শেরপুরে শিশু ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী ১৯ বছর পর গ্রেপ্তার

শেরপুর প্রতিনিধি:

শেরপুরের ঝিনাইগাতীর শিশু ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী জাকির হোসেনকে ১৯ বছর পর নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব। বুধবার(২২ নভেম্বর) ভোরে তাকে গ্রেপ্তার করা হয়। আসামি জাকির হোসেন শেরপুরের ঝিনাইগাতী উপজেলার নলকুড়া গ্রামের মোঃ আবেদ আলীর ছেলে।

র‍্যাব জানায়, শেরপুরের ঝিনাইগাতীর নলকুড়া গ্রামের ৬ বছরের শিশুকে জাকির হোসেন ভাঁটের ফুল দেখানোর কথা বলে ২০০৪ সালের ২৬ নভেম্বর মহারশি নদীর ধারে নিয়ে ধর্ষণ করে। শিশুটি চিৎকার করতে থাকলে তাঁর মা ও স্থানীয় লোকজন এগিয়ে আসে। এ সময় ধর্ষক মোঃ জাকির হোসেন ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায়।

পরে শিশুটির বাবা ঝিনাইগাতী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি ধর্ষণ মামলা করেন। মামলার তদন্তকারী অফিসার মামলা সুষ্ঠু তদন্ত শেষে দআসামির বিরুদ্ধে আদালত অভিযোগপত্র দাখিল করেন। জেলা ও দায়রা জজ ট্রাইবুনাল-২ জাকির হোসেনের বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরো ৩ মাসের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন। জাকির হোসেন ঘটনার পর থেকেই পলাতক ছিলেন।

পরে র‍্যাব-১৪ নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জের মাদানীনগর এলাকায় অভিযান চালিয়ে ঘটনার ১৯ বছর পর তাকে গ্রেপ্তার করে।

এ বিষয়ে র‍্যাব-১৪ জামালপুরের কোম্পানি কমান্ডার আশিক উজ্জামান দুপুরে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃত জাকির হোসেনকে ঝিনাইগাতী থানায় হস্তান্তর করা হয়েছে।