শেরপুর

শেরপুর জেলা শহরকে যানজট মুক্ত করতে জেলা পুলিশ ও পৌরসভার সমন্বয় সভা অনুষ্ঠিত

  স্বাধীন বাংলা নিউজ ৭ অক্টোবর ২০২৩ , ১:২৪ পিএম অনলাইন সংস্করণ

শেরপুর জেলা শহরকে যানজট মুক্ত করতে জেলা পুলিশ ও পৌরসভার সমন্বয় সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: শেরপুর জেলা শহরের যানজট নিরসন ও সড়কে শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে শেরপুর জেলা পুলিশের সাথে শেরপুর পৌরসভার সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

৫ অক্টোবর বৃহস্পতিবার বিকেল ৩ টায় শেরপুর জেলা পুলিশ সুপারের কার্যালয় সম্মেলন কক্ষে পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম-সেবা’র সভাপতিত্বে ওই সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে পুলিশ সুপার উপস্থিত সকলকে সাথে নিয়ে শহরের যানজট নিরসন ও সড়কে দুর্ঘটনা কমিয়ে সড়কে শৃঙ্খলা আনয়ন এবং চালকদের মধ্যে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উন্মুক্ত আলোচনার মাধ্যমে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পুলিশ সুপার শেরপুর শহরের যানজট নিরসন ও সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনতে শেরপুর জেলা পুলিশ ও পৌরসভার সমন্বয়ের মাধ্যমে নিম্নে উল্লেখিত সিদ্ধান্ত সমূহ দ্রুত সময়ে বাস্তবায়নের জন্য অভিপ্রায় ব্যক্ত করেন।

১। অটোরিকশার জোড়-বেজোড় সংখ্যা অনুযায়ী সাদা ও কমলা রঙ নিশ্চিত করে নিয়ম অনুযায়ী নির্ধারিত দিনে নির্ধারিত রঙের অটোরিকশা চলাচল করতে হবে।
২। অটোরিকশার ডান পাশে একটি লোহার রড কিংবা স্টিলের বার দিয়ে স্থায়ীভাবে বন্ধ করে দিতে হবে।
৩। শহরের যানজট নিরসন ও সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে পৌরসভা থেকে ভলেন্টিয়ার হিসেবে স্বেচ্ছাসেবী লোক নিয়োগ দিতে হবে।
৪। নির্দিষ্ট স্ট্যান্ড ব্যতীত পৌরসভার কর যত্রতত্র যেখানে সেখানে রাস্তার উপর আদায় করা যাবে না।
৫। ১৮ বছরের কম বয়স্ক ব্যক্তি ও অন্যের লাইসেন্সকৃত অটোরিকশা নিয়ে অপর কোন ব্যক্তি বা চালক অটো রিক্সা চালাতে পারবে না। যদি কেউ চালায় তাহলে সেটা বে-আইনী বলে গণ্য হবে।
৬। শহরে যানজট ও সড়কে দুর্ঘটনা কমিয়ে শৃঙ্খলা ফিরিয়ে আনতে অটোরিকশা চালকদের প্রশিক্ষণের ব্যবস্থার মাধ্যমে তাদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে।
৭। শহরের রাস্তার দু’পাশ দখল করে বসানো অবৈধ দোকান উচ্ছেদ করতে হবে এবং ফুটপাতে কোনোভাবেই হকার বসতে দেওয়া হবে না এ বিষয়টি নিশ্চিত করতে হবে।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল পিপিএম, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, ডিআইও-১ মোহাম্মদ জাহাঙ্গীর আলম, টিআই (প্রশাসন) আবু সাইদ হিরণ, শেরপুর পৌরসভার কমিশনাগণ সহ সদর ট্রাফিকে অন্যান্য অফিসারগণ উপস্থিত ছিলেন।