বাংলাদেশ

সিদ্ধান্তের পর কমেছে ব্রয়লার মুরগির দাম।মাংস সহ কোন সবজির দাম কত প্রথম রোজা থেকে!

  স্বাধীন বাংলা নিউজ ২৪ মার্চ ২০২৩ , ১১:৪৯ এএম অনলাইন সংস্করণ

সিদ্ধান্তের পর কমেছে ব্রয়লার মুরগির দাম।মাংস সহ কোন সবজির দাম কত প্রথম রোজা থেকে!



সিদ্ধান্তের পর কমেছে ব্রয়লার মুরগির দাম।
মাংস সহ কোন সবজির দাম কত প্রথম রোজা থেকে!  
ফার্ম মালিকদের নেওয়া সিদ্ধান্তের পর রাজধানীর বাজারগুলোতে ব্রয়লার মুরগির দাম কেজিতে ২০ টাকা কমে ২৫০ থেকে ২৬০ টাকায় বিক্রি হচ্ছে। গতকালও ২৮০ থেকে ২৯০ টাকা দরে বিক্রি হয় ব্রয়লার মুরগি। এ ছাড়া সোনালি মুরগি বিক্রি হচ্ছে প্রতি কেজি ৩৭০ থেকে ৩৮০ টাকায়।
বৃহস্পতিবার ফার্ম মালিকরা জানান, রোজায় ফার্ম থেকে ব্রয়লার মুরগি ১৯০ থেকে ১৯৫ টাকা কেজি দরে বিক্রি হবে। এর একদিন পর খুচরা বাজারে এই দাম দেখা যাচ্ছে।
জানুয়ারিতে ব্রয়লার মুরগির দাম ছিল ১৪০ থেকে ১৫০ টাকা। ফেব্রুয়ারিতে এটি দাঁড়ায় ২২৫ থেকে ২৩৫ টাকা। মার্চের শেষে এসে দাম চড়তে থাকলে বৃহস্পতিবার ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের মধ্যস্থতায় খামারি পর্যায়ে দাম কামানোর সিদ্ধান্ত আসে।
এদিকে বেগুন, কাঁচামরিচ, শশা, লেবুর দাম বাড়তি বলে জানিয়েছে বিক্রেতারা। গত সপ্তাহে বেগুন প্রতি কেজি ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হলেও শুক্রবার দাম চাওয়া হচ্ছে ১০০ থেকে ১২০ টাকা।
এ ছাড়া কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৫০ টাকা কেজি দরে। প্রতি কেজি শশা বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকায়। লেবুর দামও বাড়তি। মান ও আকার ভেদে প্রতি হালির দাম রাখা হচ্ছে ৮০ থেকে ১৫০ টাকা। ১০০ টাকা কেজির নিচে কোনো সবজি মিলছে না বলে অভিযোগ করেছেন ক্রেতারা।
গরুর মাংস প্রতি কেজি বিক্রি হচ্ছে ৭৫০ টাকায়। আর খাসির মাংস এক হাজার ১০০ টাকায় বিক্রি হচ্ছে।