জামালপুর

মাদারগঞ্জের জোনাইল বাজারের দুই কাঁচামাল ব্যাবসায়িকে ১৫ হাজার টাকা জরিমানা

  স্বাধীন বাংলা নিউজ ২৩ সেপ্টেম্বর ২০২৩ , ৩:২৮ পিএম অনলাইন সংস্করণ


মাদারগঞ্জ উপজেলা প্রতিনিধি

জামালপুরের মাদারগঞ্জে অধিক মুল্যে আলু,পেঁয়াজ বিক্রি করায় মোবাইল কোর্টে দুই পাইকারি ব্যাবসায়ি কে জরিমানা করা হয়েছে।২৩ শে সেপ্টেম্বর ( শনিবার) বেলা ১১ টায় উপজেলার জোনাইল বাজারের ২ কাঁচামাল ব্যবাসায়ীকে এ জরিমানা করা হয়।


জোনাইল বাজার এলাকায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের ক্রয়-বিক্রয়মূল্য মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনাকালে সরকার কর্তৃক নির্ধারিত মূল্যের অধিক মূল্যে আলু/পেঁয়াজ বিক্রয় করে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯’ লঙ্ঘন করায় দু’টি পাইকারি ব্যবসা প্রতিষ্ঠান কে অর্থদণ্ড আরোপ করা হয়। এক পাইকারি ব্যবসায়ী কে দশ হাজার ও অন্যজন কে পাঁচ হাজার মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।


এসময় পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের নির্ধারিত মূল্যে পণ্য বিক্রয় করার জন্য সচেতনতামূলক প্রচারণা চালানো হয়।


মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইলিশায় রিছিল এবং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আমেনা খাতুন।


মোবাইল কোর্ট পরিচালনাকালে মাদারগঞ্জ মডেল থানার এস আই জিন্নত আলী জিন্নাহ সহ পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। মাদারগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার ইলিশায় রিছিল বলেন অধিক মুল্যে কাঁচামাল বিক্রি করার দায়ে আজ ২ পাইকারি ব্যবসায়িকে জরিমানা করা হয়েছে ও সরকার নির্ধারিত মুল্যে ক্রয়,বিক্রয় করার জন্য জনসচেতনতামুলক প্রচার চালানো হয় এবং জনস্বার্থে মোবাইল কোর্ট/অভিযান অব্যাহত থাকবে।