শেরপুর

উন্নয়নশীল দেশে পদার্পণ উদযাপন উপলক্ষে শেরপুরে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা – সাংস্কৃতিক অনুষ্ঠান

  স্বাধীন বাংলা নিউজ ৩১ মার্চ ২০২২ , ৬:৪৪ পিএম অনলাইন সংস্করণ

উন্নয়নশীল দেশে পদার্পণ উদযাপন উপলক্ষে শেরপুরে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা – সাংস্কৃতিক অনুষ্ঠান



উন্নয়নশীল দেশে পদার্পণ উদযাপন উপলক্ষে শেরপুরে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা – সাংস্কৃতিক অনুষ্ঠান 
হাফিজুর রহমান লাভলু, শেরপুরঃ
স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ উদযাপন উপলক্ষে সারাদেশের ন্যায় শেরপুরেও বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে ৩১ মার্চ বৃহস্পতিবার সকালে একটি বর্ণাঢ্য র‍্যালি কালেক্টরেট চত্বর থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। পরে ইনডোর স্টেডিয়ামে শিল্পকলা একাডেমির শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম নিয়ে আলোচনা ও প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি। ওইসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় দেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ করেছে।
তিনি আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বেই দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়ে উঠেছে, মানবসম্পদ সূচকে এগিয়ে যাচ্ছে, জনগণের মাথাপিছু আয় বেড়েছে। দেশে পদ্মাসেতু, মেট্রোরেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রসহ বেশকিছু মেগা প্রকল্প নির্মাণ কাজ চলছে। বাংলাদেশ একদিন উন্নত বিশ্বের কাতারে ওঠে আসবে ইনশাআল্লাহ। 
জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এজেড মোরশেদ আলী,পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য ও জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরো।
শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু বকর সিদ্দিক, জেলা কৃষি সমম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড. মোহিত কুমার দে, জেলা গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জিল্লুর রহমান সিদ্দিকী, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা মোস্তাফিজৃর রহমান প্রমুখ।
এসময় সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা,রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন স্কুলকলেজের শিক্ষক ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।