নকলা

নকলায় মুজিবনগর দিবস পালিত

  স্বাধীন বাংলা নিউজ ১৭ এপ্রিল ২০২২ , ২:৫৭ পিএম অনলাইন সংস্করণ

নকলায় মুজিবনগর দিবস পালিত



নকলায় মুজিবনগর দিবস পালিত
নিজস্ব প্রতিনিধিঃ- হাসান মিয়া (স্বাধীন বাংলা নিউজ ডেস্ক)
সারা দেশের ন্যায় শেরপুরের নকলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক মুজিব নগর দিবস উদযাপিত হয়েছে।
দিবসটি উপলক্ষে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।
১৭ এপ্রিল রবিবার সকাল ১১টায় উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয় ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা’ শীর্ষক আলোচনা সভা।
উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মোঃ বোরহান উদ্দিন এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।
এসময় অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের
সহ সভাপতি ও চৌধুরী ছবরুন নেছা মহিলা (ডিগ্রি) কলেজের অধ্যক্ষ আঃ খালেক, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (সদ্য পদোন্নতিপ্রাপ্ত সিনিয়র সহকারী সচিব) কাউছার আহাম্মেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, থানার তদন্ত কর্মকর্তা ইসকান্দর হাবিব, প্রাণী সম্পদ অফিসার ডাঃ ইসহাক আলী, কৃষক লীগের যুগ্ম আহবায়ক আঃ মন্নাফ খান, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ শেখ ফজলুল হক মনি, শ্রমিক লীগের আহ্বায়ক শ্যামল চন্দ্র সূত্রধর, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, সমগ্র বাংলাদেশ মেহেরপুর তথা মুজিবনগরের কাছে ঋণী। কারণ মুক্তিযুদ্ধে সফল নেতৃত্বের প্ল্যাটফর্ম তৈরি করে দিয়েছিলো এই মুজিবনগর। তাই দেশবাসীর উচিৎ এই দিসবটিতে সফলভাবে পালন করা। তারা আরও বলেন,মুক্তিযোদ্ধারা হচ্ছেন জাতির শ্রেষ্ঠ সন্তান। তারা এক সময় অবহেলিত ছিলেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে তাদেরকে সর্বোচ্চ সুবিধা দিয়েছেন। এ সময় তারা মুজিবনগর দিবসের ৫১ বছরপূর্তিতে বঙ্গবন্ধুর মহান আদর্শ এবং মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে ঐক্যবদ্ধভাবে সব ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও উন্নত-সমৃদ্ধ ‘সোনার বাংলাদেশ’ বিনির্মাণের আহ্বান জানান।
এসময় সরকারি হাজী জালমামুদ কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ আলতাব আলী, সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর ফারুকসহ উপজেলার মুক্তিযোদ্ধাগণ, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী, সামাজিক সংগঠন, আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যমের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।