শেরপুর

শেরপুরে ট্রাকচালক লাঞ্ছিতের ঘটনায় বাফার গোডাউনে লোড-আনলোড কার্যক্রম বন্ধ

  স্বাধীন বাংলা নিউজ ৭ মার্চ ২০২৩ , ৩:০৫ পিএম অনলাইন সংস্করণ

শেরপুরে ট্রাকচালক লাঞ্ছিতের ঘটনায় বাফার গোডাউনে লোড-আনলোড কার্যক্রম বন্ধ



শেরপুরে ট্রাকচালক লাঞ্ছিতের ঘটনায় বাফার গোডাউনে লোড-আনলোড কার্যক্রম বন্ধ 
শেরপুর প্রতিনিধি :  
শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার বাফার গোডাউনের কর্মচারীদের হাতে ৪ জন ট্রাক চালক লাঞ্ছিত হওয়ার ঘটনায় ভরা মৌসুমে গোডাউনে সার সরবরাহ লোড-আনলোড কার্যক্রম বন্ধ করে দিয়েছে ট্রাক চালক শ্রমিক সংগঠন । 
ঘটনাটি ঘটে সোমবার (৬ মার্চ) বিকালে বাফার গোডাউনে। লাঞ্ছিতের শিকার ট্রাক চালকরা হলেন,সুমন মিয়া, রাজন মিয়া, মিরাজ আলী ও বিপুল মিয়া। 
ওই ঘটনার প্রতিবাদে ও বিচারের দাবিতে ঝিনাইগাতী উপজেলা ট্রাকচালক শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে বাফার গোডাউনে অনির্দিষ্টকালের জন্য সার লোড আনলোড কার্যক্রম বন্ধ ঘোষণা করে। 
ট্রাকচালকরা জানান, নিয়ম অনুযায়ী দেশের বিভিন্ন স্থানের সার কারখানা থেকে ট্রাকভর্তি সার সরাসরি বাফার গোডাউন আনার কথা। 
পরে বাফার গোডাউন থেকে ডিলারদের কাছে সরবরাহ করার নিয়ম। কিন্তু বাফার গোডাউনের কর্মকর্তা নজরুল ইসলাম তা না করে কারখানা থেকে সার সরাসরি রাস্তায় ডিলারদের কাছে কালোবাজারে বিক্রি করে আসছে বলে অভিযোগ উঠে। 
ট্রাকচালকরা গোডাউনের কর্মকর্তা নজরুল ইসলামের এ অনিয়মের কথা ফাঁস করে দেওয়ায়। এতে গোডাউনের কর্মকর্তার লোকজন ক্ষিপ্ত হয়ে বিকাল ৫ টায় ওইসব ট্রাকচালদের লাঞ্ছিত করে। 
এ ঘটনার পরপরই ট্রাকভর্তি সার রেখে চালকরা ঘটনাস্থল ত্যাগ করেন। 
রাতে উপজেলা ট্রাকচালক শ্রমিক ইউনিয়ন রেজি: নং-৩২৭৭ উপজেলা শাখা সভাপতি সিরাজুল ইসলাম সাংবাদিক সম্মেলন করে এ ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।
আজ মঙ্গলবার এ রিপোর্ট লেখা পর্যন্ত লোড আনলোড কার্যক্রম বন্ধ রয়েছে।  
এ বিষয়ে বাফার গোডাউনের কর্মকর্তা নজরুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন আমি ইউএনও সাহেবের অফিসে ছিলাম এ বিষয়ে আমি কিছুই জানি না।