শেরপুর

নালিতাবাড়ীতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন

  স্বাধীন বাংলা নিউজ ১৮ এপ্রিল ২০২৩ , ১:১৯ পিএম অনলাইন সংস্করণ

নালিতাবাড়ীতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন



শেরপুরের নালিতাবাড়ীতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন করা হয়েছে।
 সোমবার (১৭ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি সারা দেশে একযোগে ৫০টি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন। এ উপলক্ষ্যে নালিতাবাড়ী উপজেলা প্রশাসনের আয়োজনে সম্মেলন কক্ষে ভার্চুয়ালি অনুষ্ঠনাটি সরাসারি সম্প্রচার করা হয়। পরে মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এ সময় নালিতাবাড়ী থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন জেলা প্রশাসক সাহেলা আক্তার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাহমুদুল হক,নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু,উপজেলা নির্বাহী অফিসার খ্রিষ্টফার হিমেল রিসিল,সহকারী কমিশনার ভূমি ইফফাত জাহান তুলি, সহকারী পুলিশ সুপার(নালিতাবাড়ী সার্কেল) রায়হানা ইয়াসমিন,গণপূর্ত বিভাগের প্রকৌশলী জিল্লুর রহমান,ইসলামী ফাউন্ডেশনের উপ পরিচালক মোহাইমিনুল ইসলাম,উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ এইচ এম মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক ওয়াজ কুরুনী সহ অন্যান্য সরকারি কর্মকর্তা, রাজনৈতিক অঙ্গ সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন মসজিদের ইমাম সহ সাংবাদিকরা।
প্রধানমন্ত্রী উদ্বোধন করার পর মসজিদের বিভিন্ন ফলক উন্মোচন এবং পরিদর্শন করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। পরে মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।
এই দৃষ্টিনন্দন মসজিদ পেয়ে আনন্দিত মুসল্লিরা। 
ইসলামী ফাউন্ডেশনের উপ পরিচালক মোহাইমিনুল ইসলাম জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মসজিদটি নির্মাণ করে দিয়েছেন।
এ মসজিদে আধুনিক সব ধরণের সুযোগ-সুবিধা রয়েছে । এরমধ্যে মডেল মসজিদগুলোতে শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থাসহ অজু ও নামাজের জন্য আলাদা জায়গা রয়েছে। প্রশিক্ষণের ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণা কেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, দাফনের আগের আনুষ্ঠানিকতা, গাড়ি পার্কিং সুবিধা, হিফজখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষার ব্যবস্থা, ইসলামি সাংস্কৃতিক সম্মেলন কক্ষ সহ মোট ১৪ ধরণের সুবিধা রয়েছে।